স্ট্যাটাস-উক্তি

নিজের জন্মদিনের ফেসবুক পোস্ট দেখুন

আজ আপনার জন্মদিন? ভাবছেন নিজের জন্মদিন নিয়ে ফেসবুকে একটা পোস্ট করবেন কিন্তু কি স্ট্যাটাস দিবেন তা বুঝতে পারছেন না? তাহলে এই পোস্টটি আপনার জন্য।

এই পোস্টটিতে আমি সেরা কিছু স্ট্যাটাস আপনাদের সামনে তুলে ধরব যেগুলো দ্বারা আপনি আপনার নিজের জন্মদিনের ফেসবুক পোস্ট করতে পারবেন।

তো চলুন আজকের পোস্টটি শুরু করা যাক…

নিজের জন্মদিনের ফেসবুক স্ট্যাটাস

দেখতে দেখতে আমি আরও একটা বছর পার করলাম, হাসি-কান্না সব মিলিয়ে অসাধারণ ছিল সবকিছু।

আজ জন্মদিন সবাই তো দেখতেছি খালি ট্রিট চায় কিন্তু কেউ কিছু গিফট দেয় না, এবার গিফট ছাড়া কাউকে কোন প্রকার ট্রিট দিবো না।

জন্মদিনের অসাধারণ একটি উপহার পেলাম আমার বাবা-মা,ভাই-বোনের কাছ থেকে। কখনোই কল্পনা করতে পারিনি, বছরের সেরা একটি দিন ছিল।

আমাকে শুভ জন্মদিন, আমার জীবনের সমস্ত কোন মন্দ দিন আমার কাছাকাছি আসতে অনুমতি দেয় না। আজ আমি আমার জন্য নিরাপত্তার’ অনেক প্রতিশ্রুতি পূরণ উদযাপন করেছি।

আগের মতন আর জন্মদিনের মজাটা নেই,সবাই সবাইকে নিয়ে এখন ব্যস্ত হয়ে গেছে। সোশ্যাল মিডিয়ার টাইমলাইনে জন্মদিনটা উকি দিলেও, কেউ আর উইশ করে না। তাই নিজেকে নিজের একান্ত তরফ থেকে Happy Birthday to me.

ডিজিটাল যুগের ডিজিটাল বুদ্ধি ফেসবুক চালু হয়েছে জন্মদিন শুরু হয়েছে নিজের জন্মদিন ফেসবুকে পোস্ট করছে না অন্যদেরকে বলতেছে সবাই লজ্জায় পড়ে জন্মদিনের শুভেচ্ছা ফেসবুককে জানাচ্ছে কি আজব এক ফেইসবুক।

এছাড়াও আপনি চাইলে বন্ধুর জন্মদিনের হাসির স্ট্যাটাস দেখতে পারেন।

অতীতের সব দুঃখজনক ঘটনাকে ভুলে যাও,মন দাও বর্তমানের দিকে অনেক অনেক খুশির জোয়ার আসুক, তোমার জীবন জুড়ে।

আমার জন্মদিনটা যদি হয় বন্ধুগুলোর সাথে মন খুলে হাসার মত একটি দিন, তাহলে প্রত্যেক বছর আমি কেবল এই দিনটির জন্যই অপেক্ষা করবো!

See also  সিলেটি ভাষায় বন্ধুর জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস দেখুন

জীবনে যত বাধাই আসুক তা পারি দিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। কোন কিছুর পিছু টানে আটকে থাকা যাবে না,নিজের গন্তব্যস্থলে পৌঁছে যেতে হবে।

আমার জন্মদিনের সবচেয়ে বড় উপহার হচ্ছে বন্ধু গুলোর সাথে একটি দিন হাসি খুশির মধ্যে কাটানো। Happy Birthday To Me & Love You All Friends!

আজকের এই দিনটার জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি, কারণ আজকের দিনটা আমার জন্য কতটা স্পেশাল সেটা প্রকাশ করার দিন।

দেখে নিনঃ সিলেটি ভাষায় বন্ধুর জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

কিছু কথা অব্যক্ত রয়ে যায়, কিছু অনুভূতি মনের মাঝে থেকে যায়, কিছু ভালবাসার স্মৃতি নিরবে কাঁদে শুধু এই দিন সব ভুলিয়ে দেয়, নিজেকে জানাই শুভ জন্মদিন।

নিজের জন্মদিনের ইসলামিক স্ট্যাটাস, উক্তি

সৃষ্টিকর্তার মাধ্যমে এই পৃথিবীতে আসার জন্য তিনি আমাদেরকে এই পৃথিবীর অপরূপ সৌন্দর্য উপভোগ করার সুযোগ দিয়েছেন। সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা পালন করার পাশাপাশি আমার জন্মদিনে আপনারা আমাকে যারা শুভকামনা জানিয়েছেন এবং দোয়া করেছেন তাদের জন্যও আমার পক্ষ থেকে কৃতজ্ঞতা রইল। জন্মদিনের এই বিশেষ দিনটির মধ্য দিয়ে আমরা আস্তে আস্তে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছি। তাই মৃত্যুর কথা চিন্তা করে আমি যেন আমার জীবনের প্রত্যেকটি ভালো কাজ এবং প্রত্যেকটি ফরজ কাজ খুব সুন্দর ভাবে সম্পন্ন করতে পারি তার জন্য সকলের কাছে দোয়ার জন্য দরখাস্ত করছি।

জন্মদিন পালন করার জন্য খুশি হই না, খুশি হয়ে কেবল এইটা ভাবি যে এই দিনে পৃথিবীতে এলাম বলেই আজ তোদের মত বন্ধু বান্ধব খুঁজে পেয়েছি। সৃষ্টিকর্তার কাছে লাখো কোটি শুকরিয়া তোদের মত এমন বন্ধু আমার পাশে রেখেছে।

জন্মদিন মানে যে আনন্দের দিন বিষয়টা এমন নয়। আমাদের বয়স না বেড়ে বয়স আস্তে আস্তে কমে আসছে এবং এই পৃথিবীর মহামায়া ত্যাগ করে যখন দীর্ঘ সময়ের এবং অফুরন্ত আখিরাতের দিকে ধাবিত হতে হবে তখন এই পৃথিবীর কোন কিছুই আমাদের সাথে যাবে না।তাই জন্মদিনের ভেতর দিয়ে আমি যেন সকলের ভালো কাজ করতে পারি এবং সকলের আস্থাভাজন হওয়ার পাশাপাশি সকলের কল্যাণে এগিয়ে আসতে পারি তার জন্য আমার উদ্দেশ্যে সকলেই দোয়া করবেন।

See also  অনুভূতির অধীন: রাগ অভিমান নিয়ে উক্তি সংকলন

জন্মদিন অথবা প্রত্যেকটি তারিখ নিছক একটা সংখ্যা মাত্র। পৃথিবীতে জন্মগ্রহণ করে ভালো কাজ এবং মহান সৃষ্টিকর্তার দেখানো কাজগুলো ছাড়া আমাদের জন্য অন্য কাজগুলো করা উচিত নয়। তাই জন্মদিনে অধিক টাকা খরচ করে সকলের মাঝে ট্রিট না দিয়ে আপনারা চাইলেই কিছু গরিব-দুঃখীকে খাওয়াতে পারেন যাতে করে তাদের একবেলা পেটের আহারের চিন্তা করতে না হয়। জন্মদিন পালন হবে সৃষ্টিকর্তাকে স্মরণ করার মধ্য দিয়ে যিনি আমাদেরকে এই পৃথিবীতে সৃষ্টি করে তাঁর ইবাদত করার তৌফিক দিয়েছেন এবং এই পৃথিবীকে উপভোগ করার সুযোগ দিয়েছেন।

আজকের এই দিনটি আমার জন্য অনেক বিশেষ কারণ এই সৃষ্টিকর্তা আমাকে উপহার স্বরূপ পৃথিবীতে আসার সুযোগ করে দিয়েছেন। সৃষ্টিকর্তার দেওয়া উপহার এর জন্য আজকে আমি পৃথিবীতে সবার সাথে হাসি, ঠাট্টা, কান্নার মাঝে থাকতে পেরেছি। নিজেকে জানাই শুভ জন্মদিন।

এছাড়াও আপনি চাইলে নিজের জন্মদিনের মজার স্ট্যাটাস নিজের জন্মদিনের মজার স্ট্যাটাস দেখতে পারেন।

জন্মদিনের আতিশয্যে অতিরিক্ত পরিমাণ মুগ্ধ না হয়ে আমরা যদি সকলেই এই বিশেষ দিনটি মহান সৃষ্টিকর্তার স্মরণে কাটিয়ে দিতে পারি তাহলে মনে হয় শ্রেষ্ঠ হবে। চাইলে আমরা এই বিশেষ দিনটিকে স্মরণীয় করার জন্য গরীব দুঃখী মানুষের পাশে গিয়ে দাঁড়াতে পারি। সকলের পাশে যখন দাঁড়াবো তখন তাদের একটু হলেও উপকার হবে এবং আমরা যদি মহান সৃষ্টিকর্তার কাছে দোয়ার দরখাস্ত করতে পারি যাতে করে এই পৃথিবীর প্রত্যেকটি কাজের সম্পন্ন করা যায়।

নিজের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

নিজেকে ভালবাসলে জীবনের আসল মানে খুঁজে পাওয়া যায়। তাই আজকের এই বিশেষ দিনটাকে নিজেকে নিজেই জানাই,শুভ জন্মদিন।

আজকের দিনটি কিছু কারণে আমার জন্য স্পেশাল। Happy Birthday To Me!

আগের মতোন আর জন্মদিনের মজাটা নেই। সবাই সবাইকে নিয়ে এখন ব্যাস্ত।

সুন্দর এই ভুবনে শুভ জন্মদিন বলার মত কেউ নেই। তাইতো নিজেকে নিজেই জানাই শুভ জন্মদিন |

See also  ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি ও কবিতা

আমার জন্মদিন টা যদি হয় বন্ধু গুলোর সাথে মন খুলে হাসার মত একটি দিন,তাহলে প্রত্যেক বছর আমি কেবল এই দিনটির জন্য অপেক্ষা করবো।

আমার জন্মদিনে আমার জন্য যদি কোনো গিফট দিতে চাও, তবে সেটা হলো প্রতিশ্রুতি। সারাজীবন পাশে থাকার প্রতিশ্রুতি!

আজ আমার জন্মদিনে তোরা আবারও প্রমাণ করে দিলে,যে বন্ধুত্ব নামের শব্দটির অর্থ কখনো ভাষায় প্রকাশ করার মত হয় না। তোদের এই ঋণ আমি কখনো শেষ করতে পারবোনা পরিশেষে “Happy Birthday To Me”

আমাকে শুভ জন্মদিন। আমার জীবনের সমস্ত দিন কোন মন্দ আমার কাছাকাছি আসতে অনুমতি দেয় না। আজ, আমি আমার জন্য নিরাপত্তার অনেক প্রতিশ্রুতি পূরণ উদযাপন করছি।

আরো একটি বছর চলে গেল জীবন থেকে। জীবনটা যেন সবসময় হাসি খুশি নিয়ে পার হয়।

আজকের এই দিনটি ভরে উঠুক ভালোবাসা আর উৎসাহে, আশা করি সব প্রিয়জনেরা পাশেই আছে | জীবনে আরও বেশি উন্নতি, সৌভাগ্য, ঐশ্বর্য আসুক এই কামনা করি।

বছরের সেরা একটি দিন ছিল আজকে, প্রতিটি মুহূর্ত অনেক আনন্দের সাথে উদযাপন করলাম, ধন্যবাদ সবাইকে যারা আমার সাথে ছিল আজকে।

ফ্রেন্ডলিস্টে দেখেছি আজ শুধু আমার নয় আমার মতন অনেক হতভাগার জন্মদিন, সবাইকে জন্মদিনের শুভেচ্ছা।

সর্বশেষ কথা

আমি আশা করছি এই স্ট্যাটাসগুলো পেয়ে এতক্ষণে হয়ত আপনি আপনার নিজের জন্মদিনের ফেসবুক পোস্ট করতে পেরেছেন।

আজকের পোস্টের স্ট্যাটাসগুলো আপনার কেমন লেগেছে? তা নিচে কমেন্ট করে আমাকে জানাতে পারেন।

এরকম আরও ব্লগ পোস্ট পেতে বাংলাফ ডটকম এর সাথেই থাকুন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button